সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ৬ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্মে ৬৮ বছরের বৃদ্ধ

ময়মনসিংহের তারাকান্দা উপজে’লার বিসকা ইউনিয়নের বিসকা গ্রামের শ্রী সন্তোষ চন্দ্র সরকার (৬৮) নিজের ইচ্ছায় জীবনের শেষ প্রান্তে এসে ইস’লাম ধ’র্মের প্রতি আকৃষ্ট হয়ে কালিমা পড়ে স্বহিন্দু ধ’র্ম ত্যাগ করে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেছেন। জানাগেছে-উপজে’লার বিসকা গ্রামে আদিকাল হতেই শ্রী সন্তোষ চন্দ্র সরকার স্ব স্ব ধ’র্ম নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিল এবং বাংলাদেশ রেলওয়ে পয়েন্ট ম্যান হিসেবে যোগদান করে চাকরীতে নিজ এলাকায় বিসকা রেলষ্টেশনে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে প্রায় ৯ বছর আগে চাকুরী থেকে অবসর গ্রহন করেন তিনি।

গত ১০ জানুয়ারী (২০২১ ইং) তারিখে তিনি মনস্থির করেন ইহকাল ও পরকালের শান্তির আশায় তার নিজ (হিন্দু) ধ’র্ম ত্যাগ করে নওমু’সলিম হয়ে বাকি জীবনটা পার করে দিবেন। সে আশা নিয়ে জে’লা ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সমক্ষে এফিডেভিট মূলে তার নিজ ধ’র্ম হিন্দু (সনাতন) ত্যাগ করে নওমু’সলিম হয়েছেন।

ধ’র্মত প্রতিজ্ঞা পূর্বক তিনি এফিডেভিটে উল্লেখ করেন যে, ছোটবেলা থেকেই সামাজিকভাবে প্রতিবেশী মু’সলিম ছে’লে মে’য়েদের সাথে লেখাপড়া খেলাধুলা ও সামাজিক আচার অনুষ্ঠানাদিতে এবং ইস’লাম ধ’র্মের রীতিনীতি অনুযায়ী পালিত ধ’র্মীয় উৎসবাদিতে যোগদানসহ উপস্হিত থাকিয়া নিয়মিত ধ’র্মীয় উৎসাবাদি পালনে সাহায্য করাকালীন আমি এফিডেভিট’কারী নিজে ইস’লাম ধ’র্মের প্রতি আসক্ত হয়ে যাওয়ায় এবং ইস’লাম ধ’র্মভূক্ত সম্প্রদায়ের লোকজনের ধ’র্মীয় রীতিনীতিসহ চালচলন আমা’র জীবনে ইহকাল ও পরকালে আমাকে আরো সুখ ও সমৃদ্ধশালী করিবে স্হির বিশ্বা’সে এবং আমি প্রাপ্ত বয়স্ক হিসেবে নিজ ভাল মন্ধ বোঝার বয়স হওয়ায় অদ্য ১০/০১/২০২১ ইং তারিখ স্বহিন্দু সনাতন ধ’র্ম ত্যাগ করে ইস’লাম ধ’র্ম গ্রহন করার স্হির সিদ্ধান্তে আমি এফিডেভিট’কারী হিন্দু ধ’র্ম ত্যাগ করে আমি কালেমা ত্যায়্যেবা”লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ” (সঃ) পাঠ করে ইস’লাম ধ’র্ম গ্রহন করে নিজ নাম শ্রী সন্তোষ চন্দ্র সরকার এর পরিবর্তে মো. আব্দুর রহিম নাম উল্লেখে নওমু’সলিম।

নওমু’সলিম মো. আব্দুর রহিম একান্ত সাক্ষাতকারে বিডি২৪লাইভ ডট’কমকে বলেন, আমা’র পরিবার পরিজন বলতে এক বিবাহিত এক মে’য়ে রয়েছে। মে’য়ে অনেক আগেই ইস’লাম ধ’র্ম গ্রহণ করেছে। গত শুক্রবারে আমি ইস’লাম ধ’র্ম গ্রহণ করেছি। এখন আমিও মু’সলিম হয়ে আমা’র মে’য়ের সাথেই আছি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: